ব্রাহ্মণপাড়ায় ১০ নভেম্বর থেকে ভোটার তালিকা হালনাগাদ কার্য্যক্রম শুরু – ১০ ডিসেম্বর শেষ

7 নভে.

৭ নভেম্বর ১২ তারিখের কুমিল্লার স্থানীয় পত্রিকায় প্রকাশিত , ব্রাহ্মণপাড়া প্রতিনিধি ॥

আগামী ১০ নভেম্বর ১২ থেকে ব্রাহ্মণপাড়া উপজেলায় ভোটার তালিকা হালনাগাদের কার্য্যক্রম শুরু উপলক্ষ্যে প্রস্তুুতি মূলক সভা গত মঙ্গলবার ৬ নভেম্বর উপজেলা নির্বাহী কর্মকর্তার দপ্তরে অনুষ্ঠিত হয়।
    সভায় প্রধান অতিথি ছিলেন ব্রাহ্মণপাড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান হাজী জাহাঙ্গীর খান চৌধুরী, সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আজিজুর রহমান,
উপসি’ত ছিলেন মাধবপুর ইউপি চেয়ারম্যান সুলতান আহাম্মদ, শিদলাই ইউপি চেয়ারম্যান আনোয়ার হোসেন মাসুদ, চান্দলা ইউপি চেয়ারম্যান আরিফুল ইসলাম খোকন, দুলালপুর ইউপি চেয়ারম্যান কাশিদুল ইসলাম বাবু, ব্রাহ্মণপাড়া সদর ইউপি চেয়ারম্যান হাজী জসিম উদ্দিন,  মালাপাড়া ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর আলম ভুইয়া, ব্রাহ্মণপাড়া নির্বাচন কর্মকর্তা মোস্তাফিজুর রহমান, উপজেলা প্রকৌশলী সাইফুল ইসলাম, ব্রাহ্মণপাড়া উপজেলা প্রেস ক্লাব সভাপতি আবদুল আলীম খান, সাধারণ সম্পাদক মিজানুর রহমান সরকার প্রমুখ। এসময় নির্বাচন কর্মকর্তা জানান আগামী ১১ নভেম্বর থেকে পরবর্তী ১০ দিন এই উপজেলায় ভোটার তালিকা হালনাগাত ও জাতীয় পরিচয় পত্রের কাজ করা জন্য তথ্য সংগ্রহকারীরা ফরম নিয়ে বাড়ী বাড়ী গিয়ে তথ্য সংগ্রহ করবে। এসময়ে বর্তমান ভোটার তালিকা থেকে বাদ পড়া, ০১ জানুয়ারী ১৯৯৫ তারিখ এর পূর্বে জন্মগ্রহণকারী সকল বাংলাদেশী নাগরিকদের তথ্য সংগ্রহ করা হবে। এসময় তথ্য সংগ্রহকারীরা দেখবেন, একজন ভোটার প্রার্থীর ১৭ ডিজিট সহ জন্ম সনদ, পিতা মাতা, স্বামী/স্ত্রীর জাতীয় পরিচয় পত্রের ফটোকপি, ০১ জানুয়ারী ১৯৯২ তারিখের পূর্বে জন্ম এমন ভোটার কর্তৃক অঙ্গিকার নামা, শিক্ষাগত যোগ্যতার সনদ, প্রবাসী ভোটারদের পাসপোর্টের ফটোকপি। এই কাজে একজন তথ্য সংগ্রহকারী (শিক্ষক) ১৫শ তথ্য সংগ্রহ করবেন। পাঁচজন তথ্য সংগ্রহকারীর জন্য একজন সুপারভাইজার হিসাবে ৭৮ জন তথ্য সংগ্রহকারীর জন্যে ১৮ জন সুপারভাইজার মনিটরিং করবেন। এছাড়া আগামী ২২ নভেম্বর থেকে ৬ ডিসেম্বর পর্যন্ত ছবি তোলার কাজ শুরু হবে। সে লক্ষ্যে দুটি টিম কাজ করবে। প্রতি টিমে ৫ জন টিম লিডার, ১ জন টেকনিক্যাল এক্সপার্ট, ৩ জন প্রুফরিডার, ৮ জন ডাটা এন্ট্রি অপারেটর এবং ২ জন হেলপার কাজ করবেন। ছবি তোলার কাজ শুরু হবে, ব্রাহ্মণপাড়া সদর ইউনিয়ন পরিষদে ছবি তোলার কাজ হবে ২২ ও ২৩ নভেম্বর, শশীদল ইউপি ভবনে ছবি তোলা হবে ২৪, ২৫ ও ২৬ নভেম্বর, দুলালপুর ইউপি ভবনে ছবি তোলা হবে ২৭ ও ২৮ নভেম্বর, চান্দলা কে.বি উচ্চবিদ্যালয়ে ছবি তোলা হবে ২৯ ও ৩০ নভেম্বর, সিদলাই আমীর হোসেন জোবেদা কলেজে ছবি তোলা হবে ০১ ও ২ ডিসেম্বার, মালাড়ায় ছবি তোলা হবে ৩ ও ৪ ডিসেম্বর, সাহেবাবাদ ডিগ্রী কলেজে ছবি তোলা হবে ৫ ও ৬ ডিসেম্বর, মাধবপুর ইউপি ভবনে ছবি তোলা হবে ৭, ৮ ও ৯ ডিসেম্বর এবং সকল ইউনিয়নের বাদ পড়ে যাওয়া ভোটারদের পুনরায় ছবি তোলা হবে ব্রাহ্মণপাড়া ভগবান সরকারী উচ্চবিদ্যালয়ে ১০ ডিসেম্বর। সর্বস্তরের জনগণকে ভোটার তালিকার কার্যক্রমকে সার্বিক সহযোগিতা করার আহবান জানিয়েছেন ব্রাহ্মণপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা।

Advertisements

মন্তব্য করুন

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out /  পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out /  পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out /  পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out /  পরিবর্তন )

Connecting to %s

%d bloggers like this: